অপশন ট্রেডিং এর রিস্ক, রিটার্ন, ১০০০০ টাকা ইনভেস্ট করে ১০০% লাভ (গতকালের BPCL ট্রেডিং লাইভ )

আজকে আমি নিয়ে আসছি আরেকটা অপশন ট্রেডিং এর উপর টিউটোরিয়াল যেখানে আমি দেখিয়েছি

  • কেন আপনি অপশন ট্রেডিং করবেন ? কারণটা কি? 
  • অপশন ট্রেডিং এর রিস্ক বা কত রকম হতে পারে?
  • রিটার্ন ই বা কত হতে পারে।
  • একদিনে কতটা প্রফিট বা লাভ করা যায় অপসন ট্রেডিং এ।
  • ১০০% লাভ কিভাবে ১০০০০ টাকা ইনভেস্ট করে করা যায় তা দেখানো হলো ,
  • এটি গতকাল ট্রেডিং করা হয়েছে

View the YouTube Video Tutorial :

A real live options trading tutorial on Intraday Options which shows 100% return of investment or 100% profit in options trading with Live trading screenshots on BPCL Stock.



Read the Options Trading Tutorial in Bengali

এখানে আমি একটা উদাহরণ দিয়ে দেখালাম গতকাল ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড এর ওপরে বা বিপিসিএল এর উপরে করা একটা অপশন ট্রেডিং এর ফল।

Intraday Stock Chart of Bharat Petroleum Corporation Limited or BPCL on 23-August-2019 for Intraday Options trading with  100% profit

গতকাল 312 এরকম লেভেল থেকে বিপিএলের দাম ক্রমাগত বাড়ছিল । এটা আমার জানাই ছিল যে এখান থেকে দাম রিবাউন্ড করবে , গতকালই এই ট্রেডিং এর ডিসিশন নেওয়া ছিল, তাও 312 টাকা থেকে বিপিসিএল বাড়লেও এবং এটা জানা থাকা সত্বেও আমি ভুলে গেছিলাম এটার উপর ট্রেড করার কথা।

কারন আমি অন্য কিছু স্টক ট্রেড করছিলাম, যখন আমার খেয়াল হল তখন বিপিসিএল এর দাম 5 টাকা বেড়ে উঠে গেছে 318 টাকার উপরে , অপশন এর প্রিমিয়াম এর দাম 5.30 টাকা ।

Intraday Bharat Petroleum Corporation Limited or BPCL stock option premium value - An options trading tutorial in Bengali by Bikram Choudhury

আমি চোখ বুজে 5:30 এ একটা Call অপশন Buy করে নিলাম 320 Strike price এ। যারা এগুলো বুঝতে পারবেন না, তাদের জন্য আমার একটা টিউটোরিয়াল দেওয়া আছে অপশন ট্রেডিং এর ওপরে সেটা দেখে নেবেন।

স্টকের ওপরই একটা অপশন ট্রেডিং এর বেসিক টিউটোরিয়াল আমার ওয়েবসাইটে দেওয়া আছে এই লিঙ্কটা ফলো করুন

আমি যে খুব ভালো ট্রেড করেছি তা নয়, কারন যখন দেখলাম দুই টাকার ওপরে প্রিমিয়াম বেড়ে গেছে তখন ভাবলাম ট্রেড ক্লোজ করে দেই। এটা আমার ভুল ডিসিশন ছিল, ট্রেড close করা উচিত হয়নি।

টাকার লোভে ট্রেড থেকে বেরিয়ে এলাম 7.50 এ বেচে দিয়ে । বেচেই মনে হলো কি করলাম। wait করেও নীচে দাম পেলাম না। পাবার কথা নয়, যাইহোক একটু বাদে আবার একই Call অপশন আবার কিনে নিলাম,  কিন্তু দামটা আরো বেড়ে গিয়েছিল । 9 টাকা দিয়ে প্রিমিয়াম কিনলাম এবং 3pm নাগাদ 12 টাকায় বেচে দিলাম।

Bharat Petroleum Corporation Limited or BPCL option premium value on 23-August-2019 for Intraday Options trading with 100% profit- a tutorial in Bengali by BikramChoudhury

আমার ধারণা বিশ্ববাজারে তেলের দাম এ খুব এদিক ওদিক না হলে BPCL 26আগস্ট 336 টাকা যাবেই।

এই কারণে আপনি অপশন ট্রেডিং করবেন…

  • ইনভেস্টমেন্ট হচ্ছে মাত্র ( প্রথমে 5:30 X 1800 = 9540 টাকা)
  • দ্বিতীয় বার মোট প্রিমিয়াম 9 X 1800 = 16 200 টাকা
  • প্রায় 10 হাজার টাকা প্রফিট হলো।

অপশন ট্রেডিং কিন্তু শেয়ার কেনাবেচা নয় যদি উল্টো দিকে যায় তাহলে কিন্তু আপনার লোকসানের সম্ভাবনা যথেষ্ট । তবে সেটা আপনি যে অপশন প্রিমিয়াম দিচ্ছেন তার বেশি কখনই নয় ।

তাহলে অপশন ট্রেডিং কেন করবেন :

  • কারণ হাই রিটার্ন অফ  ইনভেসমেন্ট ,
  • 10 হাজারের মধ্যে ইনভেস্ট করে আপনি 10000 টাকা বা তারও অনেক বেশি রিটার্ন পেতে পারেন।

উল্টো দিকটা মাথায় রাখবেন যদি আপনার ট্রেড এর উল্টো দিকে শেয়ারের দাম হাঁটা দেয় , তাহলে কিন্তু আপনার বিরাট লস।

এবার যদি বলেন আমি কি করে বুঝলাম যে BPCL দামটা বাড়বে, তার বিশদ ব্যাখ্যায় যাচ্ছি না সেগুলো আমাদের কোর্সে শেখানো হয়। তবে ট্রেড নিতে হবে এটা আগের দিন মাথায় থাকা সত্তেও অনেক দেরিতে ট্রেড নিয়েও এতটা লাভ সম্ভব।

আর যদি আমি মাঝখানে না বিক্রি করে বা দুবার ট্রেড না নিয়ে একবার ট্রেড করতাম তাহলে লাভ হতো প্রায় 7X1800 বা  12600 টাকা, ইনভেস্টমেন্ট 9540 টাকা।

‌ কেন আপনি অপশন ট্রেডিং করবেন: তার উত্তর আমি এখানে দিচ্ছি , উত্তরটা হচ্ছে বেশি টাকা পাওয়ার জন্য , অল্প সময় , অল্প ইনভেস্টমেন্ট করে।

8 Replies to “অপশন ট্রেডিং এর রিস্ক, রিটার্ন, ১০০০০ টাকা ইনভেস্ট করে ১০০% লাভ (গতকালের BPCL ট্রেডিং লাইভ )”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *