কিভাবে নিফটি এক্সপায়ারির দিনে অপসন ট্রেডিং করবেন মাত্র ১৫০০ টাকা ইনভেস্ট করে !!!

NIFTY EXPIRY DAY Options Trading Strategy with just 1500 Rs. Investment.

আজকে আমি নিয়ে আসছি আরেকটা অপশন ট্রেডিং এর উপর টিউটোরিয়াল যেখানে আমি দেখিয়েছি খুব কম ইনভেস্ট করে কিভাবে তার থেকে চার গুণ লাভ বা প্রফিট করা যায় নিফটি অপশন expiry দিনে

কিভাবে নিফটি এক্সপায়ারির দিনে ১৫০০ টাকা দিয়ে অপসন ট্রেডিং করবেন ও ৫ গুন্ টাকা রিটার্ন পাবেন তা দেখানো হলো।

নিফটি অপশন expiry দিনে আপনি যদি মার্কেট বুঝে Put বা call অপশন নিতে পারেন, তাহলে কিন্তু আপনি অত্যন্ত কম ইনভেস্টমেন্টে 4 গুন থেকে 5 গুন লাভ করতে পারেন দিনের দিন। অবশ্য শেষ দিনে নিফটির ভালো মুভমেন্ট বা ওঠাপড়া দরকার।

যেমন আজ ২২শে অগাস্ট ২০১৯। অপসন expiry র শেষ দিনে অপসন প্রিমিয়াম খুব কম থাকে। ১৫০০ বা ১০০০ টাকার মধ্যে আপনি একটি কল বা পুট অপসন কিনতে পারেন যার দাম অন্য সময় ৭০০০ – ১৪০০০ টাকা।

NIFTY OPTION STRATEGY- PUT OPTION BUY. Expiry day NIFTY Option Strategy. A tutorial by Bikram Choudhury.

আজকে নিফটি 176 পয়েন্ট পড়েছে যা কিন্তু সাধারণভাবে রোজ দেখা যায়না, এরকম একটা দিনে আপনি ৪ থেকে ৫ গুন্ টাকা পেতে পারেন।

আজ সকালে শেয়ার মার্কেট যখন ওপেন হয়েছিল তখন নিফটি 10900 তে ওপেন হয় । গত কয়েকদিন ধরে নিফটি ফলো করার জন্য আমি বুঝতে পারলাম যে আজ নিফটি নিচের দিকে নিম্নগামী হয়ে পড়ে যাবে । গতকাল মার্কেটে অত্যন্ত সেলিং দেখার জন্য আমি গতকালই শেয়ার মার্কেট বন্ধ হবার আগেই আমি একটি নিফটির 10900 র একটি Put অপশন buy করে নিয়েছিলাম 37 Rs প্রিমিয়াম এ। তখন নিফটি ছিল 10915 মতো হবে।

NIFTY OPTION STRATEGY- PUT OPTION BUY. Expiry day NIFTY Option Strategy. A tutorial by Bikram Choudhury.
  • অর্থাৎ আমার গতকাল NIFTY ১০৯০০ PUT অপসন নিতে খরচ পড়েছিল ৩৭ X ৭৫ টাকা (NIFTY LOT SIZE ৭৫) = ২৭৭৫ টাকা। এটাই ছিল আমার ইনভেস্টমেন্ট। আজ বিকেল ৩টের সময় সেই নিফটি PUT অপসন এর দাম ১৪৫।

আজ কিন্তু NIFTY নিচের দিকেই পড়েছিল সকাল 11:15 পর্যন্ত। সকাল ১১:১৫ অব্দি নিফটি পড়লো ১০৮১৯ অব্দি , যদিও মাঝে মাঝে উপর দিকে গেছে কিন্তু মোটের উপর নিম্নগামী।

সেজন্য আজ সেই NIFTY ১০৯০০ PUT অপসন স্কয়ার অফ করার কোন প্রয়োজনই তো দেখিনি, উল্টে আজ আরেকটা পুট অপশন Buy করেছিলাম NIFTY ১০৮৫০ PUT এর। সেটা যখন নিলাম তখন সেটার জন্য প্রিমিয়াম পড়লো আজ ১৯ টাকা। বিকেল 3টের সময় তার দাম 90 টাকার উপর।

NIFTY OPTION STRATEGY- PUT OPTION BUY. Expiry day NIFTY Option Strategy. A tutorial by Bikram Choudhury.
  • তাহলে আজ ইনভেস্ট করলাম ১৯ X ৭৫ = ১৪২৫ ,
    ১০৮৫০ PUT অপসন বিক্রি করে পেলাম প্রায় ৯০ X ৭৫ = ৬৭৫০ টাকা । প্রায় ৪.৫ গুন লাভ।
    ১৪২৫ টাকা ইনভেস্ট করে লাভ = ৬৭৫০ – ১৪২৫ = ৫৩২৫ টাকা।

সকাল সাড়ে এগারোটার পরে নিফটি 10819 থেকে 10870 অব্দি উঠে গেছিল, তারপর থেকে আবার আবার নিফটি ক্রমশ পড়তে থাকে এবং বেলা ১:৩০ মিনিটের পর SELL ভলিউম অত্যন্ত বেড়ে যায়।

যদিও নিফটি ঘুরে গেলে আমার লস হতে পারতো কিন্তু আমি একটা সেটা ব্যালান্স করার জন্য 10950 এর একটা call অপশন নিয়ে রেখেছিলাম পরের expiry তে।

গতকালের কেনা 10900 নিফটি Put আজ যখন সেল করলাম তার প্রিমিয়াম এর দাম ১৪০ টাকার আশেপাশে , গতকাল কেনার সময় প্রিমিয়াম পড়েছিল ৩৭ টাকা , আজ ১৪০ টাকা তে বিক্রি করে লাভ = (১৪০-৩৭)X ৭৫ = ৭৭২৫ টাকা।

এইরকম ভাবে নিফটি এক্সপায়ার এর দিনে আপনি যদি মার্কেট বুঝে Call বা put অপশন নিতে পারেন তাহলে কিন্তু আপনি অত্যন্ত কম ইনভেস্টমেন্টে অনেক লাভ করতে পারেন।

অবশ্য আজকে নিফটি 176 পড়েছে কিন্তু সাধারণভাবে দেখা যায়না। কিন্তু 70 থেকে 80 পয়েন্ট ওঠানামা করলে কিন্তু আপনার লাভের সম্ভাবনা কিন্তু যথেষ্টই । এমনকি একই সাথে একটি পুট ও একটি কল অপসন ও কিনতে পারেন ৩০০০ – ৪০০০ টাকারমধ্যে , কোনো একদিকে গেলে লাভ এর সম্ভাবনা ১০০%

7 Replies to “কিভাবে নিফটি এক্সপায়ারির দিনে অপসন ট্রেডিং করবেন মাত্র ১৫০০ টাকা ইনভেস্ট করে !!!”

  1. আমি শিখতে চাই, আমাকে গাইড করবেন ভাই? আমার মোবাইল no 9732023333

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *